• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

অবসর নয়, ‌‘সাময়িক ছুটিতে’ তামিম ইকবাল 

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২২, ১৬:৪৫
স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না তামিম ইকবাল, বরং চলতি বছরে এই ফরম্যাট থেকে সাময়িকভাবে ছুটি নিচ্ছেন তিনি। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকালের সংবাদ সম্মেলনে এমন ঘোষণা দিতে যাচ্ছেন দেশসেরা এ ওপেনার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তামিম এই ফরম্যাটে আন্তর্জাতিক ম্যাচ খেলবেন না। চলতি বছর বাংলাদেশের বেশ কিছু টেস্ট আর ওয়ানডে ম্যাচ আছে। তামিম টি-টোয়েন্টির বদলে এই দুই ফরম্যাটে জোর দেবেন। এ বছরের অক্টোবরের মাঝামাঝি থেকে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। সেই আসরের পর বিসিবি যদি মনে করে তামিম টি-টোয়েন্টি খেলতে পারবেন, তাহলে তামিম নাকি এই ফরম্যাটে আবার ফিরতেও পারেন।

গত কয়েকদিন ধরেই তামিমের অবসর ইস্যুতে দেশের ক্রিকেটাঙ্গনে তোলপাড় চলছে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন স্বয়ং সাংবাদিকদের কাছে এই তথ্য দিয়েছিলেন। এরপর থেকেই গুঞ্জন, তামিম যেকেনো সময় আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করতে পারেন।

বিসিবি সূত্রে জানা গেছে, অবসর নয়; অন্যরকম একটা ঘোষণা দিতে যাচ্ছেন তামিম ইকবাল।গত কয়েকদিন দফায় দফায় তামিমের সঙ্গে বৈঠক করেছেন বিসিবির কর্তারা। তাকে সিদ্ধান্ত পাল্টানোর অনুরোধ করা হয়েছে বারবার। তামিম তবু নিজের সিদ্ধান্তে অটল ছিলেন। শেষ পর্যন্ত একটা সিদ্ধান্তে আসা গেছে।

বিসিবির নির্ভরযোগ্য সূত্র জানায়, তামিম ইকবাল আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিচ্ছেন না। বরং তিনি চলতি বছরে এই ফরম্যাট থেকে সাময়িকভাবে ছুটি নিচ্ছেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

তামিম ইকবাল,অবসর,আন্তর্জাতিক,টি-টোয়েন্টি,ছুটি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close